সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার মোঃ রেজাউল

সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার মোঃ রেজাউল করিম পিপিএম (সেবা) সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন। বুধবার দুপুরে পুলিশ কমিশনার কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত এই সভায় তিনি সিলেটের নিরাপত্তা ও শান্তি বজায় রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় পুলিশ কমিশনার বলেন, “আমরা জনতার পুলিশে পরিণত হতে চাই। আমরা দলীয় বা কোনো গোষ্ঠীর পুলিশ নই, আমরা জনগণের পুলিশ।” তিনি আরও বলেন, “অপরাধী যেই হোক, তাকে বিচারের আওতায় আনা হবে। অপরাধী পুলিশ সদস্যদেরও বিচারের আওতায় আনা হবে।”

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে রেজাউল করিম জানান, সিলেটকে শান্তির নগরী হিসেবে গড়ে তোলার জন্য তিনি সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন। তিনি আরও বলেন, “বিগত সময়ে পুলিশের কিছু অসাধু কর্মকর্তার বাড়াবাড়িতে যে ঘটনাগুলো ঘটেছে, তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।”

সভায় উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ সিলেটের বিভিন্ন সমস্যা তুলে ধরে সেগুলো সমাধানের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। তারা সাংবাদিক আবু তাহের মোঃ তুরাব হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন এবং অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য পুলিশের সহযোগিতা কামনা করেন।

পুলিশ কমিশনার রেজাউল করিম বলেন, “আমরা একটি সত্যিকারের জনবান্ধব পুলিশ বাহিনী গড়ে তুলতে চাই, যারা সত্যিকার অর্থেই জনতার পুলিশ হবে।” তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন এবং সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।