সাবেক ডিসি তাহিয়াত আহমেদ চৌধুরী ও সাবেক এডিসি শাহরিয়ার আল মামুন অন্যত্রে বদলি হওয়ার পর এস এম পি তে আবার শুরু সিন্ডিকেট

Oplus_131072

 

সাবেক ডিসি তাহিয়াত আহমদ ও সাবেক এসএমপির ক্রাইসিস রেসপন্স টিম ( সি আর টি) এর প্রধান শাহরিয়ার আল মামুনের অভিযান আতংকে থাকতো সিলেট নগরী থেকে ভারতীয় তীর, জুয়া, তিনতাস, আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ, সিলেট নগরীতে দিনে রাতে চোরাচালানের গাড়ি প্রবেশ প্রায় বন্ধ হয়ে গিয়েছিল ৯০ ভাগ। কিন্তু আবারও শুরু হয়েছে সিলেটে সব অসামাজিক কার্যকলাপ থেকে অবৈধ ব্যবসা। ফলে একটি বিরুপ পরিস্থিতির মুখে পড়েছে সিলেট নগরী। সিলেট মেট্রোপলিটন (এসএমপি) ৬টি থানা এলাকায় বিভিন্ন স্থানে জুয়া আসর, পতিতাস্পট, মাদক ব্যবসা, ছিনতাই, চোরাচালানের সংখ্যা মাত্রারিক্ত বেড়ে গেছে। স্থানীয় থানা পুলিশ যেনো অপরাধীদের লাগাম টেনে ধরতে পারছেনা। ফলে নগরীর পরিবেশের সাথে তাল মিলিয়ে বাড়তেই আছে নানা রকম অপরাধ মূলক কর্মকান্ড।

শাহরিয়ার আল মামুন, সাবেক এডিসি (এসএমপি)

একসময় শাহরিয়ার আল মামুনের চৌকস নেতৃত্বে দীর্ঘ ৫ মাস লাগাতার অভিযানের ফলে সিলেট নগরী থেকে কমতে শুরু করে নানা রকম অপরাধ। বন্ধ হয়ে যায় অর্ধশতাধিক জুয়ার বোর্ড, আবাসিক হোটেল, মাদক স্পট। সম্প্রতি সিলেট নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে দু-একটি অপরাধ মূলক স্পট ছাড়া প্রায় সবগুলো জুয়ার আস্তানা, আবাসিক হোটেলে পতিতা ব্যবসা, মাদক ব্যবসা, চোরাচালান বন্ধ হয়ে গিয়েছিল। এখন প্রতিদিনই বাড়তেই আছে জুয়াড়ী, চোরাচালানের গাড়ী ও মাদক ব্যবসায়ীরা।

অদ্য অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. মতিউর রহমান শেখ এবং অদ্য পুলিশ সুপারে পদোন্নতি পাওয়া সাবেক এসএমপি এডিসি ও ক্রাইসিস রেসপন্স টিম ( সি আর টি) এর প্রধান শাহরিয়ার আল মামুন

 

শাহরিয়ার আল মামুন বলেন, আমি কোন অপরাধীর কাছ থেকে টাকা খাইনা, তাই অপরাধীকে ছাড় দেওয়ার প্রশ্ন আসেনা। যেখানে অপরাধমূলক কাজ হবে সেখানে আমি অভিযান চালাতে প্রস্তুত। তিনি সাংবাদিকদের তথ্য দিয়ে তাকে সহযোগীতা করার অনুরোধ করেন।

 

সিলেটে বেশ কয়েক দিন ধরে আবারো শুরু হয়েছে সেই আগের চোরাকারবারি। বাসিন্দাদের সাথে কথা বলে তারা তীর জুড়ছেন এ সিন্ডিকেটের সাথে সাবেক ক্ষমতাসীন দলের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের দিকে। বিশেষ করে ছাত্রলীগের দিকে। কিন্তু স্থানীয় বাসিন্দারা জানান তারা সাবেক ডিসি তাহিয়াত আহমেদ চৌধুরী এবং সাবেক এডিসি ক্রাইসিস রেসপন্স টিম ( সি আর টি) এর প্রধান শাহরিয়ার আল মামুন সিন্ডিকেট ভেঙে দিয়েছিলেন কিন্তু এটি আবার পুনরায় চালু হয়েছে।

সাবেক ডিসি তাহিয়াত আহমেদ চৌধুরী

সীমান্ত এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট ও জকিগঞ্জ এখন চিনি চোরাচালের নিরাপদ রুট হয়ে গেছে।

বাংলাদেশের আন্তর্জাতিক আইটি বিষয়ক উদ্যোক্তা এবং ইউএন ইয়ুথ কমিশনের সদস্য আল হাসান মিলাদ বলেন, আমি আগের সিলেট নগরী দেখতে চাই। শান্তিময় সিলেট নগরী হয়ে উঠেছে এখন এক আতংকের নাম। তিনি আরও বলেন সাবেক এডিসি শাহরিয়ার আল মামুন থাকাকালীন সময়ে সিলেটে জুয়ার আসর, পতিতাস্পট, মাদক ব্যবসা, ছিনতাই, চোরাচালান কারীরা আতংকে থাকতো রাত ৩ টা হলেও বাসায় ফিরতাম নিসন্দেহে কিন্তু এখন আতংক নিয়ে বাসায় ফিরতে হয়। সিলেট মেট্রোপলিটন এলাকার নাসির উদ্দিন নামে একজন সিনিয়র সিটিজেন বলেন ইদানীং সন্ত্রাসী হামলা হচ্ছে প্রতিনিয়ত আপনারা দেখছেন ই সরাসরি লুটপাট হচ্ছে যা আগে হতো না আমাদের সাধারণ মানুষ এখন আতংকে দিন কাটাচ্ছে। আমরা চাই সিলেটে আবার আগের মতো শান্তি ফিরে আসুক।