দেশের খুব কাছেই আছি, চট করে ঢুকে পড়তে পারি: হাসিনা

সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে, যেখানে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা তানভীরের কথোপকথন শোনা যাচ্ছে। এই অডিও ক্লিপটি নিয়ে রাজনৈতিক মহলে ব্যাপক আলোচনা ও বিতর্ক সৃষ্টি হয়েছে।

অডিও ক্লিপটিতে তানভীরকে শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলতে শোনা যায়, “আপা, দেশের খুব কাছেই আছি, চট করে ঢুকে পড়তে পারি।” শেখ হাসিনা জবাবে বলেন, “আমি দেশের খুব কাছেই আছি। যেকোনো সময় চট করে ঢুকে পড়তে পারি।”

এই কথোপকথনের সময় তানভীর শেখ হাসিনাকে জানান, “আপা, কষ্ট লাগে। আপনি যে মিডিয়াদের দিয়ে আসছেন, এরা সত্য বলে না, এরা কাজ করে না আপা। কই যাবো আপা?” শেখ হাসিনা তাকে আশ্বস্ত করে বলেন, “সব মার্ডার কেস, আর কিছু না। এখন এখানে বসে তুমি সাহায্য করো, সেটা সব থেকে বেশি কাজে লাগবে।”

এই অডিও ক্লিপটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে বিভিন্ন মহলে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই এই অডিও ক্লিপটির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন এবং এর পেছনের উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তবে, আওয়ামী লীগের পক্ষ থেকে এখনো এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই অডিও ক্লিপটি বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নতুন মাত্রা যোগ করতে পারে এবং এর ফলে রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বাড়তে পারে। তবে, এই অডিও ক্লিপটির সত্যতা যাচাই করা জরুরি বলে তারা মনে করছেন।