‘আলো আসবেই’ গ্রুপের শিল্পীরা এ যুগের রাজাকার: ফারুকী

বিনোদন ডেস্ক: জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সম্প্রতি ‘আলো আসবেই’ নামক একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের শিল্পীদের এ যুগের রাজাকার বলে আখ্যা দিয়েছেন। এই গ্রুপের কিছু স্ক্রিনশট সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে এই মন্তব্য করেন।

ফারুকী তার স্ট্যাটাসে উল্লেখ করেন, “এটা নিশ্চয়ই বেদনার যে আমাদের দেশে শিল্পীর সাইনবোর্ড নিয়ে এমন লোকজন ঘুরে বেড়ায় যারা গণহত্যায় প্রত্যক্ষ উস্কানিদাতা অথবা কেউ কেউ নীরব সমর্থক ছিল। এরা শুধু শিল্পী হিসেবে না, মানুষ হিসেবেও নীচু প্রকৃতির। একাত্তরে জন্ম নিলে এরা রাজাকারের দায়িত্ব পালন করতো। ফলে এদের এ যুগের রাজাকার বলতে পারেন।

এই গ্রুপে সাবেক তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদসহ বেশ কয়েকজন শিল্পী ছিলেন। স্ক্রিনশটগুলোতে দেখা গেছে, তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে কথা বলেছেন।

ফারুকী আরও বলেন, “সরকারের উচিত হবে ভাইরাল হওয়া স্ক্রিনশটগুলো খতিয়ে দেখা এবং যারা মানবতাবিরোধী অপরাধে উস্কানি দিয়েছে তাদের বিচার করা।” তিনি আশা প্রকাশ করেন যে, এই গ্রুপের বেশিরভাগ সদস্যই প্রকৃত শিল্পচর্চার সঙ্গে জড়িত নন এবং মেইনস্ট্রিম শিল্পী বা ফিল্মমেকারদের কেউই এদের সঙ্গে নেই।