রূপান্তর’ একটি বৈপ্লবিক দর্শনের নাম: পিরু মোল্যা

‘রূপান্তর’ একটি বৈপ্লবিক দর্শনের নাম: পিরু মোল্যা

‘সোনার মানুষ, সোনার দেশ, সুখী সমৃদ্ধ বাংলাদেশ’ এই স্লোগানকে ধারণ করে সম্প্রতি প্রকাশিত সৃজনশীল সাহিত্য সাময়িকী ‘রূপান্তর’ সম্পর্কে এমন মন্তব্য করেন বর্তমান সময়ের জনপ্রিয় ও আলোচিত সফল শিক্ষার্থী জনাব পিরু মোল্যা। ১৩ নভেম্বর সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়ে ৪০তম বিসিএসে অডিট ক্যাডারে সুপারিশপ্রাপ্ত সফল শিক্ষার্থী পিরু মোল্যা বলেন, ‘রূপান্তর সাময়িকীর এই শিক্ষাটুকু যদি আপনি নিতে পারেন, তাহলে আপনি সফল হবেন এবং আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন। কেননা, রূপান্তরে রয়েছে সফলতা লাভের রূপরেখা শুদ্ধাচার। সফলতা লাভের জন্য কী কী ইতিবাচক গুণাবলী ও যোগ্যতা অর্জন করা দরকার এবং কী কী নেতিবাচক গুণাবলি বর্জন করা দরকার, তার অসাধারণ বর্ণনা।’ তিনি পাঠকদের আত্মোন্নয়নে সাময়িকীটি পড়তে অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য যে শিক্ষার্থীদের আত্মোন্নয়নমূলক সংগঠন ‘গোল্ডেন স্টুডেন্টস’ এর প্রকাশনায় এবং তরুণ সংগঠন এস এম নুর ইসলাম এর সম্পাদনায় গত অক্টোবর মাসে প্রকাশিত হয়েছে সৃজনশীল সাহিত্য সাময়িকী ‘রূপান্তর’। ‘রূপান্তর’ ইতোমধ্যেই পাঠকমহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে।

সম্পাদনা পর্ষদ সদস্যদের অসামান্য দক্ষতা ও নিরন্তর প্রচেষ্টা অব্যাহত থাকলে সাহিত্যাঙ্গনে ‘রূপান্তর’ যেমন অনবদ্য ভূমিকা পালন করতে সক্ষম হবে, তেমনি লেখক-পাঠকের শিক্ষা, জ্ঞান, মেধা ও প্রতিভা বিকাশের ক্ষেত্রে মুক্তচিন্তার সুযোগ সৃষ্টির পাশাপাশি বর্তমান সমাজের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিকও তুলে ধরতে সমর্থ হবে বলে আশা করেন সম্পাদক এস এম নুর ইসলাম।