ভুটানের উচ্চতায় শ্বাস নিতে সমস্যা বাংলাদেশ দলের

ভুটানের উচ্চতায় শ্বাস নিতে সমস্যা হচ্ছে বাংলাদেশ ফুটবল দলের খেলোয়াড়দের। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৭ হাজার ফুট উচ্চতায় অবস্থিত থিম্পুতে অনুশীলন করতে গিয়ে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা। দলের অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছেন, উচ্চতার কারণে শ্বাস নিতে কষ্ট হচ্ছে এবং খেলোয়াড়দের শারীরিক অবস্থার ওপর এর প্রভাব পড়ছে।

বাংলাদেশ দল ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে সেখানে অবস্থান করছে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ সেপ্টেম্বর এবং দ্বিতীয়টি ৮ সেপ্টেম্বর। জামাল ভূঁইয়া বলেন, “আমরা উচ্চতার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি, তবে এটি সহজ নয়। আমাদের হাতে এখনও কিছুটা সময় আছে, আশা করি আমরা মানিয়ে নিতে পারব।”

দলের অন্যান্য খেলোয়াড়রাও শ্বাসকষ্টের কথা জানিয়েছেন। সিনিয়র খেলোয়াড় সোহেল রানা বলেন, “ভুটানের আবহাওয়া আমাদের জন্য নতুন। শ্বাস নিতে সমস্যা হচ্ছে, তবে আমরা মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।”

উল্লেখ্য, ভুটানের ফুটবল মৌসুম চলমান থাকায় তাদের খেলোয়াড়রা পুরোপুরি ফিট অবস্থায় রয়েছে। অন্যদিকে, বাংলাদেশ দলের খেলোয়াড়রা দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন, যা তাদের জন্য একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবুও, দলের সবাই আশাবাদী যে তারা এই প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে ভালো পারফরম্যান্স দেখাতে পারবে।